আজকের শিশুরাই আগামিতে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলবে-ইন্দিরা

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » আজকের শিশুরাই আগামিতে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলবে-ইন্দিরা
মঙ্গলবার ● ১৬ মার্চ ২০২১


আজকের শিশুরাই আগামিতে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলবে-ইন্দিরা

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা, এমপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদের ভালবাসতেন। তিনি শৈশবকাল থেকে শিশুদের অধিকার সম্পর্কে অত্যন্ত সচেতন ছিলেন। তিনি বলেন, জাতিসংঘ ১৯৮৯ সালে শিশু সনদ প্রনয়ণ করে। শিশুদের ভবিষ্যতের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে বঙ্গবন্ধু কতটা সচেতন ছিলেন, তা তার কাজের মধ্য দিয়ে ফুটে ওঠে। ১৯৭৪ সালে তিনি শিশুদের সুরক্ষায় শিশু আইন প্রনয়ণ করেছিলেন। তিনি কেবল বাংলাদেশের শিশুদের নিয়ে চিন্তা করেননি। তিনি সারা বিশ্বের শিশুদের নিয়ে চিন্তা করতেন।
মঙ্গলবার (১৬ মার্চ) বেলা পৌনে ১২ টায় টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধে জাতির পিতার ১০১ তম জম্মদিন ও জাতীয় শিশু দিবস ২০২১ উদযাপন উপলক্ষে অনুষ্ঠানের প্রস্তুতিসমূহ পর্যবেক্ষণকালে সাংবাদিকদের এসব কথা বলেন।
মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী আরও বলেন, আজকে যারা শিশু আগামী ২০৪১ সালে তারাই হবে দেশ গড়ার কারিগর। এই শিশুরাই বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা ঘোষিত সুখি সমৃিদ্ধশালী বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলবে।
এরআগে প্রতিমন্ত্রী বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তাবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন এবং ফাতেহাপাঠ ও বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহত শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাতে অংশ নেন।
এসময় মহিলা ও শিশু বিষয়ক সচিব মোঃ সায়েদুল ইসলাম, মিশু একাডেমীর মহাপরিচালক জ্যোতি লাল কুরী, ঢাকার বিভাগীয় কমিশনার মোঃ খলিলুর রহমান, জেলা প্রশাসক শাহিদা সুলতানাসহ সরকারী উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।#

এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ২০:৫৮:০৩ ● ৯৬৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ