গোপালগঞ্জে উপ-সহকারী কৃষি কর্মকর্তাদের মানবন্ধন

প্রথম পাতা » ঢাকা » গোপালগঞ্জে উপ-সহকারী কৃষি কর্মকর্তাদের মানবন্ধন
সোমবার ● ৮ মার্চ ২০২১


গোপালগঞ্জে উপ-সহকারী কৃষি কর্মকর্তাদের মানবন্ধন

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

 

 

গোপালগঞ্জে চাকরির জন্য সুপারিশপ্রাপ্ত ১ হাজার ৬৫০ জন উপ-সহকারী কৃষি কর্মকর্তাকে দ্রুত কাজে যোগদানের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (৮ মার্চ) সকালে সুপারিশপ্রাপ্ত উপ-সহকারী কৃষি কর্মকর্তা  ২০২০ আঞ্চলিক সমন্বয় কমিটির উদ্যোগে প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন করা হয়।
কেন্দ্রীয় সমন্বয় কমিটির সভাপতি মেহেদী হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তরা বলেন, দেশের ক্রমবর্ধমান খাদ্য চাহিদা মেটানো ও কৃষি  উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বিগত ২০১৮ সালের ২৩ জানুয়ারী কৃষি সম্প্রসারন অধিদপ্তরের অধীর সারা দেশে বিপুল সংখ্যক শূন্য পদের বিপরীতে ১ হাজার ৬৫০ জন উপ-সকারী কৃষি কর্মকর্তা পদে নিয়োগ বিজ্ঞপ্তী প্রকাশ করা হয়।
সে অনুযায়ী ২০১৯ সালের ২ আগস্ট প্রিলিমিনারি পরীক্ষা, ১৩ সেপ্টেম্বর লিখিত পরীক্ষা এবং ১৮ ডিসেম্বর থেকে ২০২০ সারের ১৪ জানুয়ারী পর্যন্ত মৌখিক পরীক্ষায় অংম গ্রহন করেন। ১৭ জানুয়ারী যাচাই-বাছাইয়ের মাধ্যমে প্রাথমিক ভাবে নির্বাচিত ১ হাজার ৬৫০ জন কর্মকর্তার নাম প্রকাশ করে কৃুষি সম্প্রসারন অধিদপ্তর। এরপর নির্বাচিত প্রার্থীরা নিজ নিজ অঞ্চল ভিত্তিতে কৃষি সম্প্রসারন অধিদপ্তরের অতিরিক্ত পরিচালকের কার্যালয়ে প্রয়োজনীয় সমস্ত কাগজপত্রের অনুলিপি জমা দেন ও পুলিশ যাচাই কার্য সম্পন্ন করেন।
এদিকে প্রাথমিকভাবে নির্বাচিত ১ হাজার ৬৫০ জন উপ-সহকারী কৃষি কর্মকর্তার তালিকা প্রকাশের এক বছর অতিক্রান্ত হলেও অদৃশ্য কারনে চাকরিতে তাদের যোগদান দেওয়া হয়নি। ফলে তারা সামাজিক ও অর্থনৈতিক ভাবে চরম দূরাবস্থার মধ্যে সময় পার করছেন। কঠিন মানবেতর জীবন যাপনের পাশাপাশি হতাশ হয়ে পড়েছেন।
বক্তরা আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি খাতে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছেন। তিনি ঘোষনা করেন দেশের এক ইঞ্চি জমি যেন পতিত না থাকে। উপ-সহকারী কৃষি কর্মকর্তারা মাঠ পর্যায়ে কৃষকদের সরাসরি সহযোগিতা প্রদান করেন । এজন্য তাদেরকে কৃষক বন্ধু বলা হয়। আমরা সুপারিশপ্রাপ্তরা দেশের অবহেলিত কৃষকদের পাশে থেকে দেশের প্রতিটি মানুষের জন্য খাদ্যের নিরাপত্তা নিশ্চিত করতে চাই। আমাদের দ্রুত কাজে যোগদানের জন্য মানবতার মা জননেত্রী শেখ হাসিনার দৃষ্টিকার্ষন করছি।
সুপারিশপ্রাপ্ত কর্মকর্তাদের মধ্যে বক্তব্য রাখেন, সাইফ’ল ইসলাম, ইমাম হাসান রনি, সঞ্জয় বিশ্বাস প্রমূখ।
খুলনা, যশোর ও ফরিদপুর অঞ্চলের ১১টি জেলা থেকে সুপারিশপ্রাপ্ত উপ-সহকারী কৃষি কর্মকর্তারা মানববন্ধনে অংশ নেন।

এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ২০:০৫:৩৪ ● ৪২৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ