বামনায় ইউনিয়ন আ’লীগের কমিটিতে বিএনপি-জামায়ত’নেতা!

প্রথম পাতা » বরগুনা » বামনায় ইউনিয়ন আ’লীগের কমিটিতে বিএনপি-জামায়ত’নেতা!
মঙ্গলবার ● ২ মার্চ ২০২১


বামনায় ইউনিয়ন আ’লীগের কমিটিতে বিএনপি-জামায়ত’নেতা!

বামনা(বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

বরগুনার বামনা উপজেলার ১নং বুকাবুনিয়া ইউনিয়ন আওয়ামীলীগের কমিটি ও ইউনিয়নের ৯টি ওয়ার্ড আওয়ামীলীগের গুরুত্বপূর্ন পদে বিএনপি জামায়াতের সাবেক নেতা-কর্মীদের অন্তর্ভূক্তি করার অভিযোগ পাওয়া গেছে। এছারাও ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মীর আসাদুজ্জামান এর বিরুদ্ধে বিভিন্ন সময়ে দল পরিবর্তনের অভিযোগ রয়েছে। এঘটনায় ওই ইউনিয়নের প্রকৃত  ত্যাগী আওয়ামীলীগ নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হচ্ছে। বিএনপি-জামাতের অনুপ্রবেশকারীদের ইউনিয়ন আওয়ামীলীগের গুরুত্বপূর্ন পদ গুলো থেকে বহিস্কারের দাবীতে কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদকের বরাবরে লিখিত অভিযোগ পাঠিয়েছেন একাংশের নেতাকর্মীরা।
অভিযোগে জানাগেছে, বুকাবুনিয়া ইউনিয়ন আওয়ামীলীগ বর্তমান সভাপতি মীর আসাদুজ্জামান বিগত দিনে বিভিন্ন সরকারের আমলে সুবিধা নিতে দল পরিবর্তন করেন। তিনি একসময়ে জামায়েত ইসলামী বাংলাদেশ, জাতীয় পার্টি ও ২০০১ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত বিএনপির রাজনীতিতে সক্রিয় ছিলেন। এর পর তিনি স্থানীয় নেতৃবৃন্দকে ম্যানেজ করে ওই ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি পদ দখল করেন।
গতবছর ফেব্রুয়ারী মাসে উপজেলার বুকাবুনিয়া ইউনিয়ন আওয়ামীলীগের এক বর্ধিত সভায় সকল ওয়ার্ডের কমিটি গঠন করার লক্ষে ৮ সদস্যের সম্মেলন প্রস্তুত কমিটি গঠন করে উপজেলা আওয়ামীলীগ। সম্মেলন প্রস্তুত কমিটির সদস্যদের না জানিয়ে রাতের আঁধারে ওয়ার্ড গুলোর কমিটিতে বিএনপি জামাতের সক্রিয় কর্মীদের অন্তর্ভূক্ত করে গুরুত্বপূর্ন পদ প্রদান করার অভিযোগ ওঠে ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মীীর আসাদুজ্জামান ও সাধারণ সম্পাদক মিলন মোল্লার বিরুদ্ধে।
ইউনিয়ন কমিটিতে স্থান পাওয়া বিএনপি জামায়াতের নেতাকর্মীদের বাদ দিতে সর্বসম্মতিক্রমে নির্বাচিত সম্মেলন প্রস্তুত কমিটির সদস্যবৃন্দ কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেন।
অভিযোগের সূত্র ও বিএনপির ২০১৩ সালের বুকাবুনিয়া ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড বিএনপির কমিটি থেকে জানাগেছে,  ১ নং ওয়ার্ড বিএনপির সদস্য সোহরাফ খানকে বর্তমানে ওই ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি পদ দেওয়া হয়েছে। এছারাও ওই ওয়ার্ডের বিএনপির সহ-সভাপতি সোহরাফ সিকদার, দপ্তর সম্পাদক সামসুল হক সিকদার ও সদস্য রাসেল খাণকে বর্তমানে ওয়ার্ড আওয়ামীলীগের গুরুত্বপূর্ন পদ দেওয়া হয়েছে। ২ নং ওয়ার্ড বিএনপির সহ-সভাপতি মাওলানা মোস্তাফিজুর রহমানকে ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি করা হয়েছে। এছারাও বিএনপির কোষাধক্ষ্য মো. ইলিয়াস, সদস্য চান মিয়া, খলিল বয়াতি, শামসুল হক ফরাজী, মো. এমাদুল আকন, মো. মোস্তফা ও আলী আকব্বর হাওলাদারকে ২ নং ওয়ার্ড আওয়ামীলীগের গুরুত্বপূর্ন পদ দেওয়া হয়েছে। ৩ নং ওয়ার্ড বিএনপির সভাপতি মো. মজিবুল হকের আপন ভাই মো. সিরাজুল হককে ৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক করা হয়েছে। এছারাও ওই ওয়ার্ড বিএনপির সদস্য মো. রহিমকে আওয়ামীলীগের সদস্য করা হয়েছে। ৪ নং ওয়ার্ড বিএনপির সদস্য মো. শাহীন মল্লিককে ওই ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি করা হয়েছে। এছারাও বিএনপির সদস্য মো. সগির হোসেন, মো. সুমন ও রাসেল হোসেনকে আ.লীগের গুরুত্বপূর্ন পদ দেওয়া হয়েছে।   ৬ নং ওয়ার্ড বিএনপির সদস্য মো. ফারুক খানকে ওই ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদ দেওয়া হয়েছে। এছারাও বিএনপির সদস্য মো. আ. সালাম, মো. সেন্টু ও মো. দুলাল হোসেনকে আওয়ামীলীগের গুরুত্বপূর্ন পদ দেওয়া হয়েছে। ৭ নং ওয়ার্ড বিএনপির সদস্য মো. মিলন খানকে ওই ওয়ার্ড আওয়ামীলীগ সাধারণ সম্পাদক পদ দেওয়া হয়েছে। এছারাও বিএনপির সদস্য হালিম খান, লিটন মোল্লাকে আওয়ামীলীগের গুরুত্বপূর্ন পদ দেওয়া হয়েছে।
বামনা উপজেলা আওয়ামীলীগ অর্থ সম্পাদক ও বুকাবুনিয়া ইউনিয়নের ওয়ার্ড আওয়ামীলীগ সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য আপ্তাব হোসেন রাশেদ মোল্লা বলেন, আমাদের সকল ওয়ার্ডের কমিটি করার দ্বায়িত্ব থাকা সত্বেও ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক রাতের আঁধারে কমিটি গুলো প্রকাশ করেন। ওই কমিটির গুরুত্বপূর্ন অনেক পদে বিএনপির কর্মীদেও স্থান দেওয়া হয়েছে।
এ বিষয়ে জানতে বুকাবুনিয়া ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মীর আসাদুজ্জামানের ফোনে একাধিকবার ফোন করলেও ফোটি বন্ধ পাওয়া গেছে।
তবে ওই ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মিলন মোল্লা বিএনপির নেতাকর্মীদের দলের গুরুত্বপূর্ন পদ দেওয়ার বিয়টি অস্বীকার করে বলেন, বর্তমান সকল ওয়ার্ড আওয়ামীলীগ কমিটিতে যারা আছেন তারা বিগত দুইটি নির্বাচনে আওয়ামীলীগ করেছেন। এই কমিটিতে কোন বিএনপির লোকজন অন্তর্ভূক্ত করা হয় নাই।
বামনা উপজেলা আওয়ামীলীগ সভাপতি এ্যাড. হারুন অর রশিদ বলেন, বুকাবুনিয়া ইউনিয়নে আওয়ামীলীগের বিভিন্ন কমিটিতে জামায়াত বিএনপির কর্মীরা কিভাবে  অন্তর্ভূক্তি হয়েছে সে বিষয়ে আমার কোন ধারনা নেই।


এইচআর/এমআর

বাংলাদেশ সময়: ১৯:০০:৪১ ● ১৬৭৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ