নতুন প্রজন্মকে দেশের স্বাধীনতার পূর্বাপর ইতিহাস জানতে হবে-আনোয়ার হোসেন মঞ্জু

প্রথম পাতা » পিরোজপুর » নতুন প্রজন্মকে দেশের স্বাধীনতার পূর্বাপর ইতিহাস জানতে হবে-আনোয়ার হোসেন মঞ্জু
বুধবার ● ১৭ ফেব্রুয়ারী ২০২১


নতুন প্রজন্মকে দেশের স্বাধীনতার পূর্বাপর ইতিহাস জানতে হবে-আনোয়ার হোসেন মঞ্জু

কাউখালী (পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

জাতীয় পার্টি-জেপি’র চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু এমপি বলেছেন,  নতুন প্রজন্মকে দেশের স্বাধীনতার পূর্বাপর অবস্থার কথা জানাতে হবে। স্বাধীনতা পরবর্তী কালে বাংলাদেশে অনেক পরিবর্তন হয়েছে। বঙ্গবন্ধু’র নেতৃত্বে তাঁর আদর্শ, নিদের্শনা ও প্রদর্শিত পথে আমরা একটি স্বাধীন রাষ্ট্র অর্জন করেছি। বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্ম যাতে দেশের কথা চিন্তা করে আগামীতে মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করতে পারে তার পরিবেশ ও পথ আমাদেরই দেখাতে হবে।
বুধবার (১৭ ফেব্রুয়ারি) বিকালে পিরোজপুর জেলার কাউখালী উপজেলার কেউন্দিয়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে  উপজেলা জাতীয় পার্টি-জেপি আয়োজিত এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, পদ্মাসেতুতে অচিরেই যানবাহন চলবে আজকে আমরা দক্ষিণাঞ্চলের মানুষ সেই স্বপ্ন দেখি। আমরা রীতিমত বিশ্বাস করি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ়তা ও অটল মনভাবের কারণে দেশবাসী পদ্মাসেতু পেয়েছি। আমাদেরও উন্নয়ন কাজের জন্য ঐক্যবদ্ধ থাকতে হবে।
আনোয়ার হোসেন মঞ্জু এমপি বলেন, স্বাধীন দেশে প্রতিটি সরকারের দায়িত্ব থাকে উন্নতি করার। আমরা এই কাজ না করে অতীত সরকার গুলোর পতন বা পরিবর্তনের পর তাদের বিষয়ে কুৎসা, চরিত্রহরণ, গীবত, নিন্দায় মুখর থাকি, যা কাম্য নয়। অন্যের ভাল কাজের প্রশংসা করতে হবে।
বীর মুক্তিযোদ্ধা মফিদুল ইসলাম দুলালের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন উপজেলা জেপি’র সাধারণ সম্পাদক মো. শাহআলম নসু, কাউখালীর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আমিনুর রশীদ মিল্টন, সমাজসেবী আব্দুল লতিফ খসরু প্রমুখ।
এ সময় সভা মঞ্চে উপস্থিত ছিলেন উপজেলা জেপি’র ভারপ্রাপ্ত সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আবু সাইদ মিয়া মনু, উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ খালেদা খাতুন রেখা, কাউখালী উপজেলা ভাইস চেয়ারম্যান মৃদুল আহমেদ সুমন, শিয়ালকাঠি ইউপি চেয়ারম্যান ও জেপি নেতা সিকদার মো. দেলোয়ার হোসেন, আমরাজুড়ি  ইউপি চেয়ারম্যান শেখ শামসুদ্দোহা চান, সয়না-রঘুনাথপুর ইউপি চেয়ারম্যান এলিজা সাঈদ, জেলা পরিষদ সদস্য জাহাঙ্গীর হোসেন প্রমুখ। সুধী সমাবেশে আরও উপস্থিত ছিলেন কাউখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান পল্টন ও যুগ্ম সম্পাদক সুনীল কুন্ডু, জেপি’র যুগ্ম সম্পাদক খান মো. বাচ্চু, জেপি’র যুগ্ম সম্পাদক বজলুর রহমান নান্নু, জেপি’র যুগ্ম সম্পাদক নেপাল চন্দ্র দে, জেপি’র সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল মাহফুজ পায়েল, শিয়ালকাঠি ইউনিয়ন জেপি’র সভাপতি হেমায়েত উদ্দিন তালুকদার ও সাধারণ সম্পাদক শাহজাহান মোল্লা, উপজেলা যুব সংহতির সভাপতি জিয়াউল হাসান জুয়েল ও  সাধারণ সম্পাদক নূরুজ্জামান মনু, ছাত্রসমাজের উপজেলা সভাপতি তারিকুল ইসলাম কাইয়ুম শেখ ও সাধারণ সম্পাদক শামীম আহমেদ প্রমুখ।
রাতে আনোয়ার হোসেন মঞ্জু এমপি কাউখালী উপজেলা কাঠালিয়া বাসস্ট্যান্ডে এক স্বতঃস্ফুর্ত জমায়াতে যোগ দেন। এ সময় জেপি নেতা নূরুল আমীনের নেতৃত্বে স্থানীয়  বহু মুরুব্বী ও গ্রামবাসী তাঁকে স্বাগত জানান। এ সময় তিনি উপস্থিত বিপুল সংখ্যক নারী-পুরুষের সাথে শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন। এ সময় আনোয়ার হোসেন মঞ্জু কাউখালীর বিশিষ্ট সমবায়ী ও বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশীদ সাঈদের কবর জিয়ারত করেন।
কাউখালীতে আনোয়ার হোসেন মঞ্জু এমপি’র সফরসঙ্গী ছিলেন ভা-ারিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিরাজুল ইসলাম, ভা-ারিয়া উপজেলা জেপি’র সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও ভা-ারিয়ার পৌর কাউন্সিলর গোলাম সরওয়ার জোমাদ্দার, ভা-ারিয়ার সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা জেপি’র সদস্য সচিব আতিকুল ইসলাম তালুকদার উজ্জল, জেপি’র যুগ্ম আহবায়ক কায়ছারুল ইসলাম মালকার, জেলা পরিষদ সদস্য ও ভা-ারিয়া উপজেলা যুব সংহতির আহ্বায়ক রেজাউল হক রেজভী জোমাদ্দার, উপজেলা ছাত্রসমাজের আহ্বায়ক সালাউদ্দিন রাহাত জোমাদ্দার  প্রমুখ।
পরে তিনি কাউখালী উপজেলার কেউন্দিয়া-শাহাপুরা হতে কাউখালী-ঝালকাঠি আরএন্ডএইস ভায়া আউয়াল মিয়া সড়কে ১৮ মিটার দৈর্ঘের নবনির্মিত আরসিসি গার্ডার সেতু, কেউন্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় নবনির্মিত ভবনের শুভ উদ্বোধন করেন। এ  দু’টি কর্মসূচিতে পৃথকভাবে দোয়া ও মোনাজাত করা হয়।

আরএইচআর/এমআর

বাংলাদেশ সময়: ২২:১৯:২০ ● ৩৪৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ