কুয়াকাটায় চিংড়ি হ্যাচারী টেকনিশিয়ানদের প্রশিক্ষণ কর্মশালা

প্রথম পাতা » কুয়াকাটা » কুয়াকাটায় চিংড়ি হ্যাচারী টেকনিশিয়ানদের প্রশিক্ষণ কর্মশালা
বুধবার ● ১৭ ফেব্রুয়ারী ২০২১


কুয়াকাটায় চিংড়ি হ্যাচারী টেকনিশিয়ানদের প্রশিক্ষণ কর্মশালা

কুয়াকাটা সাগরকন্যা অফিস॥

কুয়াকাটায় উন্নত পদ্ধতিতে গলদা চাষ ও হ্যাচারি পরিচালনায় দক্ষতা বৃদ্ধি বিষয়ক (১৫-১৭ ফেব্রুয়ারী) তিনদিন ব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। অভিজাত আবাসিক হোটেল রেইনড্রপ’র হল রুমে অনুষ্ঠিত এ কর্মশালা বুধবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে সম্পন্ন হয়।

আমেরিকার কৃষি ডিপার্টমেন্টের (ইউএসডিএ) অর্থায়নে এবং উইনরক ইন্টারন্যাশনাল কর্তৃক বাস্তবায়িত‘সেফটি’ প্রকল্প আয়েজিত গলদা হ্যাচারিতে পিএল উৎপাদন কার্যক্রমের সাথে যুক্ত ব্যক্তিদের জন্য প্রশিক্ষণে বাংলাদেশের গলদা হ্যাচারিতে পিএল উৎপাদনে নানা ধরনের ঝুঁকিসমূহ উত্তোরণের সম্ভাব্য উপায় এবং আধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে পিএল উৎপাদন বৃদ্ধির বিষয়ে প্রশিক্ষণে আলোকপাত করা হয়।

এ প্রশিক্ষণ কর্মশালায় মৎস্য অধিদপ্তরের খামার ব্যবস্থাপক, হ্যাচারি টেকনিশিয়ান, বাংলাদেশ মৎস্য গবেষণা ইন্সটিটিউটের উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তাগণ এবং বেসরকারী গলদা হ্যাচারি টেকনিশিয়ানসহ মোট ২৭ জন অংশগ্রহণ করেন।

কর্মশালায় উপস্থিত ছিলেন, মৎস্য অধিদপপ্তরের উপ-পরিচালক (এ্যাকুয়ালচার) আজিজুলহক, বরিশাল বিভাগীয় উপ-পরিচালক আনিসুর রহমান, পটুয়াখালী জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা ইমদাদুল্লাসহ সেফটি প্রকল্পের কর্মকর্তা বৃন্দ।

কেএস/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৪০:৫২ ● ৩০১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ