চরফ্যাশনে পর্যটকদের জন্যে আধুনিক ভিলেজ রেস্টুরেন্ট উদ্বোধন

প্রথম পাতা » ভোলা » চরফ্যাশনে পর্যটকদের জন্যে আধুনিক ভিলেজ রেস্টুরেন্ট উদ্বোধন
শনিবার ● ১৩ ফেব্রুয়ারী ২০২১


চরফ্যাশনে পর্যটকদের জন্যে আধুনিক ভিলেজ রেস্টুরেন্ট উদ্বোধন

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি॥

চরফ্যাশন উপজেলার বিছিন্ন দ্বীপচর কুকরি মুকরি পর্যটকদের জন্যে অত্যাধুনিক মানের ভিলেজ রেস্টুরেন্ট উদ্বোধন করা হয়েছে।
শনিবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ১০টায় পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) অর্থায়নে পরিবার উন্নয়ন সংস্থার বাস্তবায়নে এই রেস্টুরেন্ট শুভউদ্বোধন করা হয়েছে। বিছিন্ন দ্বীপ চরকুকরি মুকরিতে কমিউনিটি ভিত্তিক ই-কোট্যুরিজম উন্নয়ন প্রকল্পের আওতায় পর্যটকদের আকর্ষণীয় যাতায়াত ও খাবারের জন্যে এফডিএবি গতকয়েক বছর যাবৎ কাজ করে যাচ্ছে। ইকো-ট্যুরেজম প্রকল্পের আওতায় পর্যটকদের জন্যে এই উন্নত মানের রেস্টুরেন্ট উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পিকেএসএফ‘র সিনিয়র মহা-ব্যবস্থাপক ড. আকন্দ  মো, রফিকুল ইসলাম, এফডিএ-এর নির্বাহী পরিচালক, মোঃ কামাল উদ্দিন,  চরকুকরি মুকরি ইউপির চেয়ারম্যন আবুল হাসেম মহাজন প্রমুখ।
স্থানীয় সুবিধাভোগি শারমিন আক্তার বলেন, ভোলার প্রত্যন্ত অঞ্চলে এফডিএ ক্ষুদ্র ঋণ কার্যক্রমের পাশাপাশি কর্ম-এলাকার মানুষের আর্থ-সামাজিক উন্নতির জন্যে বিভিন্ন উন্নয়ন মূলক কার্যক্রম ও প্রকল্প বাস্তবায়ন করে আসছে। এরই ধারাবাহিকতায় পিকেএসএফ, ইফাদ ও এফডিএ  এর  উদ্যোগে  চর কুকরি মুকরিতে কমিউনিটি ভিত্তিক ইকোট্যুরিজম উন্নয়ন প্রকল্পের আওতায় বিভিন্ন দৃষ্টিনন্দন ও পর্যটক আকর্ষণীয় কার্যক্রম  বাস্তবায়িত হয়।
চরকুকরি মুকরির ইউপির চেয়ারম্যান আবুল হাসেম মহাজন বলেন, দৃষ্টি নন্দন পর্যটক এলাকা চরকুকরি মুকরিতে এফডিএ এর মাধ্যমে ব্যপক উন্নয়ন প্রকল্প হাতে নিয়ে কাজ কওে যাচ্ছেন। এখন আর পর্যটকদের কোন সমস্যার সম্মুখীন হতে হবেনা। রাত্রি যাপন, খাবার ও যাতায়াতের ব্যপক উন্নতি হচ্ছে।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২১:০৬:৪০ ● ৩৩৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ