বেনাপোলে ৩ কোটি টাকার স্বর্ণসহ আটক-৪

প্রথম পাতা » খুলনা » বেনাপোলে ৩ কোটি টাকার স্বর্ণসহ আটক-৪
বৃহস্পতিবার ● ৩১ অক্টোবর ২০১৯


বেনাপোলে ৩ কোটি টাকার স্বর্ণসহ আটক-৪

বেনাপোল(যশোর) সাগরকন্যা প্রতিনিধি॥

বেনাপোল সীমান্ত এলাকায় পৃথক অভিযানে ৩ কোটি ৬ লাখ ৮৪ হাজার টাকার  ৬৯ পিছ স্বর্নের (৬ কেজি ১৮৫ গ্রাম) বার ও নগদ ১২ হাজার মার্কিন ডলার সহ ৪ জনকে আটক করেছে বিজিবি।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) ভোর ৬ টা থেকে সকাল ৮ টা পর্যন্ত বিজিবির অভিযানে স্বর্ণ, ডলার সহ ৪ জন আটক হয়।

আটককৃতরা হলেন, বেনাপোল পোর্ট থানার সাদিপুর গ্রামের হাসু চৌধুরীর ছেলে মোবিন চৌধুরী (৫৬) পোড়াবাড়ি নারানপুর গ্রামের আকবার আলীর ছেলে নুরুল ইসলাম (৩৬) ডলার সহ আটককৃতরা হলেন একই থানার পুটখালী গ্রামের মহিউদ্দিন এর ছেলে রফিকুল ইসলাম (৩৫) একই গ্রমের শহিদুলের ছেলে আব্দৃুর রাজ্জাক।

যশোর ৪৯ বিজিবির উপ- পরিচালক ফারুক হোসেন বলেন গোপন সংবাদের ভিত্তিতে বেনাপোল সাদিপুর গ্রামের বেলতলা মোড় থেকে মোবিন চৌধুরী নামে একজনকে ৪৯ পিছ স্বর্নের ( ৩ কেজি ৮৫০ গ্রাম) বার সহ আটক করা হয় । সে সাইকেলে নিয়ে স্বর্ণ বহন করছিল। এরপর যশোর বেনাপোল মহাসড়কের আমড়াখালী বিজিবি চেকপোষ্ট থেকে একটি লোকাল বাস তল্লাশি করে নুরুল ইসলাম নামে একজনকে ২০ পিছ স্বর্ণের ( ২ কেজি ৩৩৫ গ্রাম) বার সহ আটক করা হয়। নুরুল অভিনব কায়দায় পায়ে আ্যাংলেটের মধ্যে করে যশোর থেকে বেনাপোল এর দিকে যাচ্ছিল। উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক বাজার মুল্য ৩ কোটি ৬ লাখ ৮৪ হাজার ২৫ টাকা। আটককৃতদের মামলা দিয়ে স্বর্ণ সহ বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

অপদিকে পুটখালী ২১ বিজিবি ক্যাম্পের সুবেদার মশিউর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুটখালী মসজিদ বাড়ি চেকপোষ্ট থেকে রফিকুল ও রাজ্জাককে আটক করা হয়েছে। তারা ভারত থেকে চোরাইপথে ডলার এনে পাচার করছিল বলে তিনি জানান। আটককৃতদের ডলার সহ বেনাপোল পোর্ট থানায় মামলা দিয়ে হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য মোবিন এর আগে ৫২ পিছ স্বর্ণ সহ বেনাপোল এর কাগজপুকুর এলাকায় বিজিবির কাছে আটক হয়েছিল। স্ইে মামলায় সে জামিনে এসে আবারও স্বর্ন পাচার কাজে লিপ্ত রয়েছে। তবে মামলা এখনো চলছে।

এসএইচ/এমআর

 

বাংলাদেশ সময়: ১৯:৪৯:২৩ ● ৫৩৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ