বাউফলে বিভাগীয় কমিশনারের মতবিনিময়
হোমপেজ » বাউফল উপজেলা » বাউফলে বিভাগীয় কমিশনারের মতবিনিময়


সোমবার, ১২ ফেব্রুয়ারি ২০১৮

বক্তব্য দিচ্ছেন বরিশাল বিভাগীয় কমিশনার মো. শহিদুজ্জামান

অতুল পাল, বাউফল (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি ॥
বাউফলে জঙ্গি তৎপরতা, যৌন হয়রানি, মাদক, বাল্য বিবাহ, শিশুশ্রম, নারী ও শিশু নির্যাতন ও মানব পাচার প্রতিরোধে সমাজের বিভিন্ন শ্রেণি পেশার মানুষের করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোহম্মদ আবদুল্লাহ আল মাহামুদ জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরিশাল বিভাগীয় কমিশনার মো. শহিদুজ্জামান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পটুয়াখালী জেলা প্রশাসক ড. মো. মাছুমুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মজিবুর রহমান, ভাইস চেয়ারম্যান মোশারেফ হোসেন খান, উপজলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবদুল মোতালেব হাওলাদার এবং বিআরডিবি চেয়ারম্যান সামসুল আলম মিয়া।
মতবিনিময় অনুষ্ঠানে সরকারি কর্মকর্তাবৃন্দ, ইউপি চেয়ারম্যানবৃন্দ, সাংবাদিকবৃন্দ, ইমাম, বিবাহ রেজিস্ট্রার, মুক্তিযোদ্ধা, শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণসহ শিক্ষার্থীরা উপস্থিতি ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথি ছাড়াও ইমাম, সাংবাদিক, শিক্ষা প্রতিষ্ঠান প্রধান এবং শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার প্রতিনিধিরা বক্তব্য রাখেন।
প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার মো.শহিদুজ্জামান বলেন, সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে সামাজিক এই অপরাধগুলো প্রতিরোধ করা যায়। এজন্য তৃণমূল পর্যায়ে সচেতনতা বৃদ্ধি করতে হবে। প্রত্যেককে নিজ নিজ দায়িত্ব থেকে সামাজিক এই ব্যাধিকে প্রতিরোধ করতে হবে। তিনি বলেন, সরকারের উন্নয়ন কার্যক্রম সম্পর্কে গ্রাম পর্যায়ে সাধারণ মানুষের মধ্যে আলোচনা করতে হবে। গ্রামের উন্নয়নের পরিকল্পণা গ্রাম থেকেই করতে হবে। পর্যায়ক্রমে ওই পরিকল্পণা ইউনিয়ন, উপজেলা  এবং জেলার মাধ্যমে প্রধানমন্ত্রীর দপ্তরে প্রেরণ করা হবে। এরফলে দেশব্যাপি সার্বিক উন্নয়নের চিত্র দেখা যাবে।

এনইউবি/এনইউবি


বাংলাদেশ সময়: ০৪:৩০:০৯ পিএম | ১৭৭ বার পঠিত


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

পুরনো খবর দেখতে:



---

আরো পড়ুন...