কুয়াকাটা পৌরসভার খালে ঘর
হোমপেজ » অপরাধ-দুর্নীতি » কুয়াকাটা পৌরসভার খালে ঘর


সোমবার, ১২ ফেব্রুয়ারি ২০১৮

এভাবে খাল দখল করে ঘর তোলা হয়েছে—সাগরকন্যা

সাগরকন্যা রিপোর্ট ॥
দখলের মহাপরিকল্পনা নিয়ে কুয়াকাটা পৌর এলাকার খাল দখল করে ঘর তোলার অভিযোগ উঠেছে। এখনও দুই-তিন ফুট পানি রয়েছে। সরাসরি খালটি অনেক দূর পর্যন্ত চোখে দেখা যায়। সর্বশেষ বিএস জরীপেও সরকারি এক নম্বর খাস খতিয়ানের খাল শ্রেণী হিসেবে উল্লেখ করা হয়েছে। যার দাগ নম্বর ৩১৭৬। এসএ দাগ নম্বর ৫৪৩৮। আয়তন এই দাগে ৩৪ শতক। যার বর্তমান মূল্য রয়েছে অন্তত দুই কোটি টাকা। কুয়াকাটা পৌরসভার প্রাণকেন্দ্রে এই খাস খালটির অবস্থান। খালটি পৌরসভার তিন নম্বর ওয়ার্ডে অবস্থিত। বর্তমানে খালটি দখল প্রক্রিয়া চলছে। এক শীর্ষ প্রভাবশালী টেস্ট কেস হিসেবে একটি স্থাপনা তুলে খালটি আটকে দিয়েছে।
স্থানীয়রা জানান, প্রথমে ছোট্ট স্থাপনা তোলার পরে ক্রমশ এটির ধরণ পাল্টে একসময় সেমি পাকা, তারপর বহুতল ভবন তোলা হবে। তখন আর উচ্ছেদ জটিল হয়ে যাবে। একই সঙ্গে নবগঠিত কুয়াকাটা পৌরসভার জলাবদ্ধতা নিরসনের সুযোগ হারাবে। পাশাপাশি বেহাত হয়ে যাওয়ার শঙ্কা থেকে যাবে বিপুল অঙ্কের খাস জমি।
কুয়াকাটা ঘাটলা কেন্দ্রীয় জামে মসজিদের দক্ষিণ দিকে পশ্চিমমুখী এই খালটির অবস্থান। কলাপাড়ার সহকারী কমিশনার (ভূমি) খন্দকার রবিউল ইসলাম জানান, খাল দখল করে স্থাপনা করলে তা অপসারণ করা হবে।

এমইউএম/এনইউবি


বাংলাদেশ সময়: ০৪:২৭:২৪ পিএম | ১২৯ বার পঠিত


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

পুরনো খবর দেখতে:



---

আরো পড়ুন...