রায়ের পর সহিংসতা হলে একবিন্দুও ছাড় দেওয়া হবে না: ডিএমপি কমিশনার
হোমপেজ » প্রশাসন » রায়ের পর সহিংসতা হলে একবিন্দুও ছাড় দেওয়া হবে না: ডিএমপি কমিশনার


বুধবার, ৭ ফেব্রুয়ারি ২০১৮

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

সাগরকন্যা ডেস্ক ॥
জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় হওয়ার পর কেউ সহিংসতা সৃষ্টির চেষ্টা করলে একবিন্দুও ছাড় দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে ডিএমপি কার্যালয়ে জিয়া অরফানেজ মামলার রায়কে কেন্দ্র করে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা করা হবে। এই রায় ঘোষণাকে কেন্দ্র করে রাজনীতিতে টানটান উত্তেজনা চলছে।

আছাদুজ্জামান মিয়া বলেন, কেউ যদি যান চলাচলে বাধা না দিয়ে এবং জনগণের ভোগান্তি সৃষ্টি না করে গণতান্ত্রিক কর্মসূচি ও রাজনৈতিক কর্মসূচি পালন করে, তাহলে বাধা দেওয়ার প্রশ্নই আসে না। তবে রাস্তার ওপর প্রতিবন্ধকতা সৃষ্টি করে কোনো ধরনের সমাবেশ বা মিছিল করা যাবে না বলেও মন্তব্য করেন তিনি।

ঢাকা মহানগর পুলিশের প্রধান আরো বলেন, আমরা অবশ্যই দেশের আইন ও বিধি মেনে কাজ করব। আমরা প্রজাতন্ত্রের কর্মচারী, কারো ওপর অন্যায় আচরণ আমাদের দায়িত্ব নয়। তবে সহিংসতা করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। একবিন্দুও ছাড় দেওয়া হবে না। আছাদুজ্জামান মিয়া বলেছেন, বিএনপি নেতা হাবিব-উন-নবী খান সোহেলকে পুলিশের কোনো ইউনিট গ্রেফতার করেনি। এ নিয়ে বিএনপি যে প্রপাগান্ডা চালাচ্ছে, তা সম্পূর্ণ ভিত্তিহীন ও অপপ্রচার। যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেলকে পুলিশ আটক করেছে। তবে এ ব্যাপারে পুলিশের পক্ষ থেকে কিছুই জানানো হয়নি।

গত মঙ্গলবার বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দাবি করেন, আজ (গত মঙ্গলবার) ভোরের দিকে গোয়েন্দা পুলিশ রাজধানীর মালিবাগের একটি বাসা থেকে সোহেলকে আটক করে নিয়ে যায়। সোহেল কোথায় কীভাবে আছেন, পরিবারের সদস্যরা তা জানেন না বলেও জানান তিনি। ডিএমপি কমিশনার বলেন, আমি সব ইউনিটের সঙ্গেই কথা বলেছি। কেউ তাকে গ্রেফতার করেনি। জনমনে আতঙ্ক সৃষ্টি করার জন্যই এসব অপপ্রচার চালানো হচ্ছে। গত ৩০ জানুয়ারি হাইকোর্ট মোড়ে পুলিশের ওপর হামলার ঘটনায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা তিনটি মামলার আসামি ছিলেন হাবিব-উন-নবী সোহেল। বিএনপির দাবি, এ ঘটনাকে কেন্দ্র করে পুলিশ সারা দেশে গণগ্রেফতার চালাচ্ছে। তবে গণগ্রেফতারের অভিযোগ অস্বীকার করে আছাদুজ্জামান মিয়া বলেন, গত ৩০ জানুয়ারি পুলিশভ্যানে হামলা চালিয়ে আসামি ছিনিয়ে নেওয়ার ঘটনার ভিডিও ফুটেজ দেখে দেখে গ্রেফতার করা হচ্ছে। এটা কোনোভাবেই গণগ্রেফতার নয়।

এফএন/কেএস


বাংলাদেশ সময়: ০৩:৫৫:২৭ পিএম | ৮৬ বার পঠিত


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

পুরনো খবর দেখতে:



---

আরো পড়ুন...