বৃহস্পতিবার ঢাকায় মিছিল-জমায়েতে নিষেধাজ্ঞা
হোমপেজ » প্রশাসন » বৃহস্পতিবার ঢাকায় মিছিল-জমায়েতে নিষেধাজ্ঞা


মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারি ২০১৮

ঢাকার পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া

ঢাকা সাগরকন্যা অফিস ॥
বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়ার রায় ঘিরে রাজনৈতিক উত্তাপের মধ্যে আগামীকাল বৃহস্পতিবার ভোর থেকে রাজধানীতে মিছিল, জমায়েতে নিষেধাজ্ঞা দিয়েছেন ঢাকার পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া।
মঙ্গলবার ঢাকা মহানগর পুলিশের এক ‘বিশেষ বিজ্ঞপ্তিতে’ বলা হয়, ৮ ফেব্রুয়ারি ভোর ৪টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ঢাকা মহানগরে সব ধরনের ছড়ি বা লাঠি, ছুরি, চাকু বা ধারালো অস্ত্র, বিস্ফোরক দ্রব্য ও দাহ্য পদার্থ বহন নিষিদ্ধ থাকবে। একইসঙ্গে রাস্তায় যানবাহন ও জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয় এমন কোনো ধরনের মিছিল করা যাবে না বলেও জানানো হয়। মঙ্গলবার ডিএমপি অর্ডিন্যান্স এর ২৮ ও ২৯ ধারায় অর্পিত ক্ষমতাবলে কমিশনার আছাদুজ্জামান মিয়া এ নির্দেশনা জারি করেন।
নির্দেশনায় তিনি বলেন, বিভিন্ন গোয়েন্দা সূত্রের তথ্য ও গণমাধ্যম সূত্রে জানা যায়, আগামি ৮ ফেব্রুয়ারি কোনো কোনো ব্যক্তি বা গোষ্ঠী অরাজকতা ও নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে জননিরাপত্তা বিঘ্নের অপপ্রয়াস চালাচ্ছে। ডিএমপি এলাকায় শান্তি-শৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা নিশ্চিত করতে ৮ ফেব্রুয়ারি ভোর ৪টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব ধরনের ছড়ি বা লাঠি, ছুরি, চাকু বা ধারালো অস্ত্র, বিস্ফোরক দ্রব্য ও দাহ্য পদার্থ বহন নিষিদ্ধ ঘোষণা করছি। যানবাহন ও জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি ও রাস্তায় দাঁড়িয়ে বা বসে কোনো ধরনের মিছিল করা যাবে না মর্মে ঘোষণা করছি। ডিএমপি এলাকায় শান্তি-শৃঙ্খলা ও জননিরাপত্তা বজায় রাখার জন্য সবার সহযোগিতা কামনা করেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান।

এফএন/এনইউবি


বাংলাদেশ সময়: ০৪:৪৮:১৪ পিএম | ১০৩ বার পঠিত


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

পুরনো খবর দেখতে:



---

আরো পড়ুন...