ঘন কুয়াশায় প্রধান দুই নৌপথে ফেরি চলাচল ব্যাহত
হোমপেজ » আবহাওয়া » ঘন কুয়াশায় প্রধান দুই নৌপথে ফেরি চলাচল ব্যাহত


মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারি ২০১৮

ফেরি চলাচল ব্যাহত

সাগরকন্যা ডেস্ক ॥
ঘন কুয়াশায় কারণে পথ দেখতে না পাওয়ায় পদ্মা পারাপারের প্রধান দুই নৌপথে ফেরি চলাচল বিঘিœত হয়েছে। শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে ১০ ঘণ্টা এবং দৌলতদিয়া-পাটুরিয়া রুটে নয় ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকে।
দৌলতদিয়া ফেরিঘাটের সহকারী ম্যানেজার আবু আবদুল্লা জানান, মঙ্গলবার সকাল ১০টায় ফেরি চলাচল স্বাভাবিক হয়। কুয়াশায় দৃষ্টিসীমা কমে আসায় সোমবার রাত সোয়া ১টা থেকে এ রুটে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। আবদুল্লা বলেন, কুয়াশায় নদীতে কিছু দৃশ্যমান না হওয়ায় মাঝ পদ্মায় সাতটি ফেরি আটকা পড়ে। কুয়াশা কেটে গেলে ফেরিগুলো দৌলতদিয়া পয়েন্টে ফিরে আসে।
এছাড়া ১৬টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হয়। এদিকে সকাল সাড়ে ১০টা থেকে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌ পথ দিয়ে ফেরি চলাচল স্বাভাবিক হয় বলে বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক এজিএম শাহ নেওয়াজ খালেদ জানান। ঘন কুয়াশার কারণে পদ্মা নদীর পথ নির্দেশক বিকন বাতি দেখতে না পাওয়ায় সোমবার রাত দেড়টার দিকে এ রুটে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। এ সময় ছয়টি ফেরি মাঝ নদীতে আটকা পড়ে। খালেদ বলেন, কুয়াশা কেটে গেলে আটকে পড়া ফেরিগুলো চলাচল শুরু করে। দেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চলের ২১ জেলার সঙ্গে রাজধানীর সড়ক যোগাযোগের ক্ষেত্রে পদ্মা পারাপারের দুই গুরুত্বপূর্ণ পথ দৌলতদিয়া-পাটুরিয়া ও শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌ পথে শীত মৌসুমে ঘন কুয়াশায় ফেরি চলাচল ব্যাহত হয়। এতে একদিকে ঠা-ায় নদীতে আটকে থেকে যাত্রীদের ভোগান্তি পোহাতে হয়, অন্যদিকে ঘাটে জট সৃষ্টি হয় বলে বিলম্বিত হয় পণ্য পরিবহন।

এফএন/এনইউবি


বাংলাদেশ সময়: ১২:৩২:৪৯ পিএম | ৯১ বার পঠিত


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

পুরনো খবর দেখতে:



---

আরো পড়ুন...