অর্থনৈতিকভাবে লাভবান হতে
কুয়াকাটায় প্রযুক্তির ব্যবহার নিয়ে সেমিনার অনুষ্ঠিত
হোমপেজ » কুয়াকাটা » কুয়াকাটায় প্রযুক্তির ব্যবহার নিয়ে সেমিনার অনুষ্ঠিত


সোমবার, ৫ ফেব্রুয়ারি ২০১৮

সেমিনারে বক্তব্য রাখছেন উদ্ভাবক হাসনুল ইকবাল—সাগরকন্যা

সাগরকন্যা রিপোর্ট ॥
কুয়াকাটায় সিলিকন লটারী নামে একটি ওয়েবসাইট’র বিভিন্ন দিক সম্পর্কিত ‘হিউম্যান এন্ড ইন্টারনেট’ বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৫  ফেব্রুয়ারি) দুপুরে কুয়াকাটার একটি কটেজে প্রযুক্তিবিদ, সাংবাদিক, রাজনীতিকসহ নানা শ্রেণি পেশার প্রায় অর্ধশত লোকের অংশগ্রহণে সেমিনারটি অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রবন্ধ উপস্থাপণ করেন, সিলিকন লটারীর উদ্ভাবক গবেষক হাসনুল ইকবাল।
এসময় তিনি বলেন, ইন্টারনেটের ব্যবহৃত এমবি’র অপচয় নয়, এটিকে (www.siliconlottery8bl.com) একজায়গায় জমা করে এর ব্যবহারকারীরা অর্থনৈতিকভাবে লাভবান হতে পারবে। প্রযুক্তিগত দিক থেকে দেশ এগিয়ে যাচ্ছে। বাড়ছে ইন্টারনেটের ব্যবহাকারী ও ব্যবহার। সিগারেটের ধোয়ার সাথে তুলনা করে হাসনুল ইকবাল বলেন, ধোয়া যেমন কোন কাজে আসেনা, তেমনি ইন্টারনেট ব্যবহারকারীরাও এর কোন লভ্যাংশ (অর্থ) হাতে পান না। প্রযুক্তির মাধ্যমে খরচ হয়ে যাওয়া এমবি’কে প্রযুক্তির সহায়তায় ধরে রেখে এর থেকে লাভভান হওয়া যাবে।
ওয়েবসাইটটির বিস্তারিত তুলে ধরে হাসনুল ইকবাল বলেন, ১৯৯০ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত ভিন্ন ভিন্ন ক্যারেক্টার নিয়ে প্রযুক্তি আমাদের জীবনকে প্রভাবিত করছে। সহজ করে দিয়েছে অনেক কিছু। সবাই আমরা কম বেশি ইন্টারনেট ব্যবহার করি। বিশ্বে ৩৬০ কোটি লোকের হাতে স্মাটফোন আছে। তারা প্রতিদিন কম বেশি অর্থ ইন্টারনেটের পেছনে ব্যয় করছেন। টাকার হিসাব কেউ করে না, কিন্তু টাকাটা যখন একটা পয়েন্টে জমা হবে তখন এর ব্যবহারকারীরা ঝুকে পড়বে এর পেছেনে।
সেমিনারে উপস্থিত ছিলেন, কুয়াকাটা পৌর মেয়র আব্দুল বারেক মোল্লা, কলাপাড়া পৌরসভার সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা রাকিবুল হাসানসহ কলাপাড়া, মহিপুর ও কুয়াকাটার সাংবাদিকবৃন্দ।

এনইউবি/এনবি


বাংলাদেশ সময়: ০৫:০৭:৫৬ পিএম | ১৩০ বার পঠিত


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

পুরনো খবর দেখতে:



---

আরো পড়ুন...