কমছে শীত, শৈত্য প্রবাহের আশঙ্কা নেই
হোমপেজ » আবহাওয়া » কমছে শীত, শৈত্য প্রবাহের আশঙ্কা নেই


বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারি ২০১৮

এই ছবিটি প্রতীকী

সাগরকন্যা ডেস্ক ॥
আস্তে আস্তে বাড়ছে দেশের তাপমাত্রা। ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে শীত বিদায় নেবে। ১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকালে এমনটাই জানালেন আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আবদুর রহমান।
আবদুর রহমান তিনি জানান, ফেব্রুয়ারির মাসের মাঝামাঝি সময়ে শীতের মৌসুম শেষ হবে। আগামী ১০ থেকে ১৫ দিন শীতের আমেজ কমার পাশাপাশি তাপমাত্রা বাড়বে। তবে শৈত্য প্রবাহ আর থাকবে না। হঠাৎ করে আবহাওয়া পরিবর্তন হয় না, তাই ধীরে ধীরে শীত বিদায় নিবে।
এদিকে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ায় বলা হয়, যশোর, নীলফামারী, দিনাজপুর, সৈয়দপুর, পঞ্চগড়, কুড়িগ্রাম ও শ্রীমঙ্গলের উপর দিয়ে বয়ে চলা মৃদু শৈত্যপ্রবাহ কমেছে। এছাড়া সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। অন্যদিকে দেশের কোথাও-কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ুর স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। বৃহস্পতিবার ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৬ টা ৪০ মিনিটে এবং সূর্যাস্ত হয় সন্ধ্যা ৫টা ৪০ মিনিটে।


বাংলাদেশ সময়: ০৬:৩৮:১৩ পিএম | ১২ বার পঠিত


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

পুরনো খবর দেখতে:



---

আরো পড়ুন...